× প্রচ্ছদ জাতীয় রাজনীতি অর্থনীতি সারাদেশ আন্তর্জাতিক খেলা বিনোদন ফিচার প্রবাস সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাতির পিতার প্রতিকৃতিতে সাইন্সল্যাব বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর ২০২২, ১৯:৫৭ পিএম । আপডেটঃ ২১ নভেম্বর ২০২২, ২০:০৪ পিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাইন্সল্যাব বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধা

সাইন্সল্যাব বঙ্গবন্ধু পরিষদের নবগঠিত কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পণ করেছে।  এ সময় জাতির পিতার পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের অবদান গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। 

সোমবার (২১ নভেম্বর) বিকাল ৪টায় সংগঠনটির সভাপতি ড. মালা খান এবং সাধারণ সম্পাদক ড. স্বপন রায়ের নেতৃত্বে জাতির পিতার ঐতিহাসিক বাসভবন ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করেন তারা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেল। আরও উপস্থিত ছিলেন এস এম ওয়াদুজ্জামান মিন্টু, নির্মল বিশ্বাস, মনিরুল ইসলাম খান, খালিদ হাসান নয়ন প্রমুখ। সাইন্সল্যাব বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান রাজু ও মো. মশিউর রহমান। 

নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার কুশীলব ছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর হত্যায় পরিকল্পনা ও ষড়যন্ত্রকারীদের বিচার আজও হয়নি। ইতিহাসের কাঠগড়ায় আমাদের দাঁড়াতে হবে এ বিচার না হলে। শেখ হাসিনার আমলে বিচার না হলে সে বিচার আর কোনোদিন হবে না। 

বক্তারা বলেন, সেদিন স্বাধীনতাবিরোধীদের রাষ্ট্রীয় ক্ষমতায় আনা হয়। তাদের হাইকমিশনে চাকরি দেওয়া হয়। খালেদা জিয়া বঙ্গবন্ধুর খুনিদের প্রত্যেকটা পদক্ষেপে সহায়তা করেছেন। যারাই ক্ষমতার অপব্যবহার করেছে তারা আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। 

নেতৃবৃন্দ আরও বলেন, ২১ বার হত্যার মুখোমুখী হয়েও দেশরত্ন শেখ হাসিনা আজও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তার হাতকে শক্তিশালী করতে সাইন্সল্যাব বঙ্গবন্ধু পরিষদের প্রতিটি নেতৃবৃন্দকে কাজ করে যেতে হবে। 

উল্লেখ্য, গত রোববার ৬ নভেম্বর ২০২২ সায়েন্স ল্যাবরেটরির বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) হলরুমে সম্মেলনের মাধ্যমে সাইন্সল্যাব বঙ্গবন্ধু পরিষদের পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

DayNight24

প্রকাশক: কাজল হাসান

যোগাযোগ: । info@daynight24.com

আমাদের সঙ্গে থাকুন

© 2024 DayNight24 All Rights Reserved.